ধর্ষণ প্রতিরোধে মুরাদনগরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

‘‘চুপ থাকার দিন শেষ, রুখে দাড়াও বাংলাদেশ’’ এই স্লোগানে মুরাদনগরে বিক্ষোভ ও সমাবেশ

এম এইচ শুভ, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি: ‘‘চুপ থাকার দিন শেষ, রুখে দাড়াও বাংলাদেশ’’ এই স্লোগানকে সামনে রেখে দেশে সম্প্রতি উদ্বেগজনক হারে ধর্ষণ বৃদ্ধি ও নোয়াখালীর চাঞ্চল্যকর নারী নির্যাতনের ঘটনাসহ সকল ধর্ষনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার এবং ধর্ষণ প্রতিরোধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্নয়ে গঠিত এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে রবিবার বেলা ১১টায় স্কুল ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোম্পানীগঞ্জ-মুরাদনগর সড়কে মানববন্ধন করে। মানববন্ধন শেষে সড়কে অবস্থান করে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা । এসময় ধর্ষণের বিরুদ্ধে বক্তারা বলেন- দেশে বিরাজমান নারী নির্যাতন, ধর্ষণ, অপহরণ, হত্যা, বলাৎকারের ঘটনা উদ্বেগজনক ভাবে বেড়ে গেছে। এ অবস্থা থেকে পরিত্রান ও ধর্ষণ প্রতিরোধে দেশে আইনের সু-শাসন প্রতিষ্ঠা এবং ঘৃন্য এই কর্মকান্ডে জড়িতদের সামাজিক ভাবে বয়কট করার দাবী জানায়।

এসময় ধর্ষণ প্রতিরোধ কল্পে এলামনাই এসাসিয়েশনের পক্ষ থেকে ৭টি দাবী উপস্থাপন করা হয়।

১। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চত করা, ২। ধর্ষণ ও নারী নির্যাতনের বিচারের জন্য আলাদা ট্রাইবুনাল গঠনের মাধ্যমে দ্রুত বিচার সম্পন্ন করা, ৩। ধর্ষণের শিকার ব্যাক্তির বিনা মূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করা ও পরিবারকে আর্থিক সহায়তা প্রদান, ৪। প্রতিটি জেলায় ধর্ষণ প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন, ৫। নির্জন সড়কে সচল সিসিটিভি স্থাপন, ৬। পূর্ববর্তী সকল ধর্ষণের মামলার বিচার ছয়মাসের মধ্যে সম্পন্ন করা, ৭। দলীয় মদদে ধর্ষণ বা কোন অপরাধকে প্রশ্রয় না দেয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে