বড়লেখায় জাতীয় সমবায় দিবস পালিত


মোঃইবাদুর রহমান জাকির: বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মৌলভীবাজারের বড়লেখায় জাতীয় সমবায় দিবস-২০২০ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা সমবায় অফিসের উদ্যোগে শনিবার দুপুরে আলোচনা সভা এবং সফল সমবায়ীদেরকে সনদপত্র ও ক্রেষ্ট প্রদান করা হয়েছে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা সফিকুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, এপিপি গোপাল দত্ত, পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপিকা শাহেদা আক্তার প্রমুখ।

মোঃ ইবাদুর রহমান জাকির: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় একটি তেলবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার (৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে ট্রেনটি সিলেট যাওয়ার পথে শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় লাইনচ্যুত হয়।

এদিকে তেলবাহী বগি লাইনচ্যুত হওয়ায় তেল ছড়িয়ে পড়েছে রেললাইনে ও আশপাশে। এই তেল সংগ্রহ করতে ভিড় করছে সাধারণ মানুষ। যে যেভাবে পারছেন তেল সংগ্রহ করছেন । কেউ বালতিতে করে কেউ গ্লাসে-মগে আবার কেউ ডেস্কি নিয়ে তেল সংগ্রহ করছেন। রীতিমত উৎসবের আমেজে চলছে তেল সংগ্রহ করছে।

শত শত মানুষ তেল সংগ্রহ করছে। স্থানীয়রা বলছেন- ট্রেনের বগিগুলোতে ডিজেল ছিল।

শ্রীমঙ্গল রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাখওয়াত হোসেন জানান, সাতটি বগি লাইনচ্যুত হওয়ার পর সাধারণ মানুষ তেল সংগ্রহ করছে। বগিগুলোতে এক লাখ ৬০ হাজার লিটার অকটেন, ডিজেল ও কেরোসিন ছিল।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মালবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে