শীমঙ্গলে হঠাৎ তাপমাত্রা ১০ ডিগ্রিতে নেমে আকস্মিক শীত

শীমঙ্গলে হঠাৎ তাপমাত্রা ১০ ডিগ্রিতে নেমে আকস্মিক শীত

অনলাইন ডেস্ক: তাপমাত্রা হঠাৎ অন্তত ১০ ডিগ্রি সেলসিয়াস নেমে যাওয়ায় আকস্মিক শীতে স্থানীয়রা যেমন কাবু হয়েছেন, তেমনি সমস্যায় পড়েছেন পর্যটকরা। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনে যারা বের হয়েছেন তারা স্বাভাবিক কারণেই গরম কাপড় নেওয়ার প্রয়োজন বোধ করেননি। কিন্তু রাতে শহর কিংবা অন্যান্য স্থান থেকে বাড়ি ফেরার সময় ঠিকই ঠাণ্ডায় কাবু হয়ে যান। এমনকি কুয়াশার কারণে শুক্রবার সকালে সূর্যের দেখাও মিলছে দেরিতে।

স্থানীয় আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, একলাফে তাপমাত্র নেমে এসেছে ২৫ ডিগ্রি থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসে। এ কারণে আকস্মিক শীতের কবলে পড়েছেন ওই এলাকার মানুষ।

শ্রীমঙ্গলের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, আসলে শীত পড়া শুরু হতো আরো দুই দিন আগেই। কিন্তু আকাশ মেঘলা থাকায় শীত সেভাবে অনুভূত হয়নি। সেই মেঘ বৃহস্পতিবার সন্ধ্যার পর হঠাৎ করে সরে গিয়ে আকাশ পরিষ্কারর হয় এবং আচমকা শীত নেমে আসে। সেইসঙ্গে ছিল হালকা বাতাসও।

আনিসুর রহমান জানান, গত কয়েক দিন ধরেই ২৪ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হচ্ছিল। বৃহস্পতিবার রাত ৯টায় তা হঠাৎ করে ১৮.১৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। এর পর রাত ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১৬.০২ ডিগ্রি সেলসিয়াস। আর শুক্রবার সকাল ৬টায় রেকর্ড করা হয় ১৪.০২ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলের এই আহাওয়া কর্মকর্তা আরো জানান, সামনে তাপমাত্র আরো কমবে এবং বাড়বে শীত।

দেশের পর্যটন এলাকা শ্রীমঙ্গলে আকস্মিক শীত পড়ায় গ্রাম থেকে শহরে আসা মানুষরা যেমন কাবু হয়ে পড়েন তেমনি দুর্ভোগে পড়েন সেখানে বেড়াতে যাওয়া পর্যটকরাও।


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে